কথা দেয় না কেহ আমায়
দেখা দেয় না কেউ,
সারাজীবন কাইন্দা মরি
চোখে নদীর ঢেউ।


সারাজীবন কাইন্দা গেলাম
সুখতো পাইলাম না
সুখ পাখীকে কত খোজঁলাম
কোথাও পেলাম না।


কত আশা....
কত আশা ছিল মনে
পূরণ হইল না।


কত আলো....
কত আলো চারিদিকে
আধাঁর গেল না।


আমার জীবনটা কেন এমন
কেন দুঃখ মনে
কেন আমি সুখ পাই না,
পাই না শান্তি কোনখানে।


সারাটা জীবন গেল আমার
সুখেরই আশায়,
সুখ নামের অচিন পাখি
আজও ধরা দিল না আমায়।


দুঃখে দুঃখে গেল জীবন
সূখের ছোঁয়া পেলাম না।
কত রঙ্গীন স্বপন দেখলাম
পূরণ করতে পারলাম না।


জীবন থেকে শিক্ষা পেলাম
সূখতো সবাই পায় না,
দুঃখে যাদের জীবন গড়া
সূখতো তাদের সয় না।