ভাল নাই তাই
কথা বলে যাই
কি যে করি ভাই
ভেবে না পাই।


মন ছুটে যায়
অচিন জায়গায়
নিদ্রাহীন চোখ
আলো খুজে বেড়ায়।


অজানা মায়ায়
দিন কেটে যায়,
ভাবনাগুলো মনে
ঘুরপাক খায়।


এলোমেলো ভাবনা
নাই তার সীমানা,
স্বপ্নের জগতে
আঁকে শুধু আলপনা।


মনে নিয়ে যন্ত্রণা
বেঁচে থাকা যায় না,
দূর করে বেদনা
হাসি-খুশি থাকো না।


থাকবে নাকো ভয়
আসবে সু-সময়,
ভাবলে মনে হয়
জীবন আনন্দময়।


দূর করে দুঃসময়
কাটবে দিন সূখময়,
এমনি যেন হয়
জীবন কাটুক আনন্দময়।