এই শহরে আমি একা
ঘুরে বেড়াই আপন মনে
পাইনাতো কারো দেখা।
একা একা পথ চলি
আনমনে কথা বলি।
নাই কোন আমার সাথী
ঘুরে বেড়াই দিবারাতি।


কতকিছু দেখি আমি
কতকিছু শুনি
এরই মাঝে ঘুরে বেড়াই
আপন মুখখানি।


চঞ্চল মন আমার
মানে না বারণ
যা দেখি তারই মাঝে
খুঁজে যে কারণ।


অবুঝ মনটা শুধু
ঘুরে বেড়ায়,
হারিয়ে যায় যেন
দূর অজানায়।
প্রতিটিক্ষন যেন
নতুন জীবন
এরই মাঝে গড়ে তুলি
আপন ভুবন।