খাতায় কবিতা লিখা বন্ধ করেছি সেই কবে!
তবে এঁকেছি মনের কোণে,সংগোপনে কলবে।
গেছিলাম বেড়াতে বাতাস বদল করতে যবে,
কবিতার ভাবনা মুছেনি অন্তর হতে তবে।
কবিতার কথা ভেবেছি বিরলে,নিভৃতে,নিরবে।
কখন তুমি অদৃশ্য থেকে দৃশ্যমান হবে ?


গেছিলাম ঐ পুকুরের পাড়ে, আল্লার ঘরে ।
দূর অন্তরীক্ষ ঢেকে গেল কালো জলধরে।
নীরদের কলিজা ফেটে অঝোরে বৃষ্টি ঝরে
পুকুরের অম্বুতে যেন মুক্তার দানা পড়ে!
লাফ দিয়ে উঠে.. মিশে যায় জলের অন্দরে


আমি লেখিনু খাতায় তব ফিরে আপনার নীড়ে।
মিলে না ছন্দ; আসে না শব্দ; জনতার ভিড়ে!
ভাব তাই রেখে দেই সযত্নে মাথার গভীরে।


ছন্দ: মাত্রাবৃত্ত ছন্দে আঠারো মাত্রায় লেখার চেষ্টা করেছি ,জানিনা কতটুকু সফল হয়েছি।