ছন্দ খোঁজে কবিতারা এদিক ওদিক ঘোরে,
কলম দিয়ে ধরবো তোকে খাতায় দেব ভরে।
শব্দ গুলো জব্দ হয়ে কেবল শুধু চায়,-
আমার মনে জমিন দেব থাকবি তাতে আয়।
আমার মনের সপ্ন গুলো রং- এর বড় আকাল-
আমার কাছে থাকলি না হয় সন্ধা থেকে সকাল।
চিন্তা কিসের মুক্তি পাবি, উড়তে পাবি রোজ,
চলে যাবি অনেক দুরে কেউ পাবেনা খোজ।
দিচ্ছি কথা এর পরে আর হবে নাকো ভুল,
চিতার পাশে উঠবি ফুটে, একটি গোলাপ ফুল..।