চলে যাচ্ছি তোমায় ছেড়ে,
অনেক দুরে...
নীল্ আকাশের ওই সাদা মেঘগুলি ছুঁয়ে
যান্ত্রিক এক পাখির ডানা ধরে ,
নিয়ে যাচ্ছে আমায় পাহাড়, নদী, সাগর সব কিছু পেরিয়ে
দুরে অনেক দুরে ,
তবে এই যাওয়া মানে
তোমাকে ছেড়ে সারাজীবনের জন্য চলে যাওনা নয়,
বরং তোমাকে সারাজীবনের জন্য কাছে পাবার জন্য,
তোমার আমার সপ্ন রাজ্য টাকে সাজাতে ,
যেখানে থাকবে আমার শ্রম ,ভালবাসা ,
আমার ঘাম দিয়ে তৈরী একটা সপ্ন পুরি ,
বছর খানিক সময় নিব রাজমহলটা তৈরী করতে,
পরক্ষণেই চলে আসবো আমার সপ্নের রানীর দেশে!
সবুজে ঘেরা যে দেশ ,সকল দেশের রানী যে দেশ,
সেই দেশ থেকে আসবে আমার মনের রানী,
তোমাকে বরণ করে নিব কোনো একটা সেনাকুঞ্জে,
আমি আসবো ঘোড়ায় চড়ে আর তুমি পালকি তে করে !
তোমার পরনে থাকবে তোমার মমতাময়ী সেই মায়ের বিয়ের শাড়ী,
ঠিক যেমন টি তুমি সপ্ন দেখেছিলে ঠিক ওই ভাবেই।
এই তো স্বপ্নবিলাসী আমি
মাকড়সার মতো সপ্ন বুনে যাচ্ছি একমনে তোমায় ঘিরে
এখন শুধু অপেক্ষা সেই সময়টার
সেদিন সপ্ন গুলি বাস্তবে রূপ নেবে ফিরে ।
আমি আসছি সপ্ন রাণী, শিগ্রই , খুব শিগ্রই।...
থাকবে কি দাড়িয়ে আমায় বরণ করতে?
দেখবে কি আমায় অবাক হয়ে?  আগ্রহ নিয়ে?  স্বপ্নাতুর চোখে?
কাঁদবে কি আনন্দে? অপেক্ষার অবসানে...?