ঘুম থেকে জাগিয়া
তাড়াতাড়ি হাগিয়া
অফিসে গেলাম ভাগিয়া।


রাস্তায় পড়ে জেমে
পথ চলা যায় থেমে
আমি পুরাই ঘেমে। .


বস মোর তাকিয়ে
চোখ মুখ পাকিয়ে
দিল মরে ভাগিয়ে।


মনটা তাই বেজায় ভারী
সখির সাথে দেখা করি
আজ আর ফিরবনা বাড়ি।


মোরা দুজন সখা সখী
আনন্দে মন মাতি
সখী মোর চিরসাথী।  


মোর হাতে সখির হাত
দুপুর গড়িয়ে সন্ধা রাত
আনন্দে কুপোকাত।


হটাত কাধে কার হাত ?
দিন ফুরিয়ে কালো রাত
সব কিছু বরবাদ।


বস মোর সখির পিতা
সব যেন লাগে তিতা
মুখে রাম মনে গীতা।


আমি কে তুই জানিস?
কার সাথে তোর ইটিস পিটিস
আমার মায়ের হাত ধরিস।


এই সব চিন্তা ফেলে
হটাত মাথায় বুদ্ধি খেলে
কেমন হয় দৌড় দিলে ?


সন্ধা এখন নেমেছে সাজ
যেমন চিন্তা তেমন কাজ
দিলাম দৌড় থামবনা আজ।