জীবনের অলিগলি খুঁজে বেড়াই তোমার ছবি
              বইছে পায়ের নিচে স্বপ্নের নদী......
             নিঃশব্দ বুকে শুধু কান্নার মূক আহুতি
            আর আমার হাতে নিভে যাওয়া সপ্তপদী,
             বইছে পায়ের নিচে আমার স্বপ্ন-নদী......
      সূর্য ওঠে আর ডোবে, আমার স্বপ্ন শুধু মরে আর মরে
       আর আমার বুকে দাউদাউ জ্বলে চিতা ভালবাসার,
     দিন রাত সব একাকার, আমার চোখে স্বপ্নের হাহাকার
               আর বুকে দাউদাউ চিতা ভালবাসার।
         ক্লান্ত ঘড়ির কাঁটা তবু জীবন ছোটে লাগামছাড়া
       ভালবাসার লাশ কোলে আমি হাঁটি একা একা,
            পায়ের নিচে বয়েই চলেছে স্বপ্নের নিল ধারা............