চলো আজ কোথাও ঘুরে আসি দুজনে পাশাপাশি
        যেখানে নেমেছে আকাশ দুজনের কাছাকাছি,
         যেখানে ভেসেছে সবুজ দুজনের হাসাহাসি
      চলো আজ ঘুরে আসি দুজনে কোথাও পাশাপাশি।
           শিশির ধুয়েছে যেথায় সব ব্যবধানের গণ্ডি,
       যেখানে বৃষ্টির জল এঁকেছে তোমার মনের ছবি
          চলো আজ সেথায় ঘুরে আসি পাশাপাশি।
         আমার মনের তুলি যেখানে ছুঁয়েছে রামধনু
   করেছে প্রতীক্ষা আমার চোখ তোমার স্বপ্ন মাখা ঘুমের,
       যেখানে আত্মা আকুল হয়েছে সোঁদা মাটির গন্ধে,
   যেখানে আঁচল তোমার মিশেছে এক আকাশ তারার সঙ্গে,
   যেখানে আমাবস্যায় সারা আকাশ জুড়ে জ্বলেছে জোনাকি
      চলো আজ একবার পাতাঝরা রাস্তায় হাঁটি পাশাপাশি...........