প্রতিবার সেরা কিছু কবিতা লিখব বলে কলম ধরি,
             আর প্রতিবার সেরা কিছু পরিহাস করে ফেলি।
         প্রতিবার ভালো একটা স্বপ্ন দেখব বলে চশমাটা মুছি,
                আর প্রতিবার চশমার কাঁচ ভেঙ্গে ফেলি।
           প্রতিবার বৃষ্টিতে ভিজব বলে ছাতা নিতে ভুল করি,
      আর প্রতিবারি সূর্যের তেজের নিচে ওর অভাব অনুভব করি।
       প্রতিবার তোমাকে চাঁদের আলোয় দেখব বলে ভেবে রাখি,
                 আর প্রতিবারি অমাবস্যার কাছে হার মানি।
           কতবার ভাবি তোমাকে নিয়ে একটা কবিতা লিখি,
                আর ততবার তোমায় নিয়ে পরিহাস করি
       তবু প্রতিবার প্রতিমুহূর্ত তোমাকে বুকের মাঝে আগলে রাখি,
                             তোমার অগোচরে...............