মাঝে মাঝে ইচ্ছে-নদী হাত বাড়িয়ে খোঁজে তোমায়,
             মাঝে মাঝে ইচ্ছে-নদী পাগল হয়ে ডাকে তোমায়,
             মাঝে মাঝে ইচ্ছে-নদী ধূসর চোখে কাজল মাখে,
               মাঝে মাঝে ইচ্ছে-নদী মরুর দেশে বৃষ্টি নামে।
             ইচ্ছে-নদী ইচ্ছে-নদী ডোবায় আমায় শুকনো মাঠে,
            ইচ্ছে-নদী ইচ্ছে-নদী ভাসায় আমায় খেয়াল স্রোতে,
              ঘুমহীন চোখের কোনে রঙ-বেরঙের স্বপ্ন মেখে।
               ইচ্ছে-নদীর ভেজা হাওয়ায়
                                            শুনি তোমার নিঃশ্বাস,
               ইচ্ছে-নদীর ডানায় চেপে
                                      তোমার থেকে অনেক দূরে
                                 শুধু দীর্ঘশ্বাস।
         সকাল বিকেল তোমার পানে ফুরিয়ে যে যায় দিবানিশি,
            স্বপ্ন ভেজা আগুন দিয়ে পোড়ায় আমার মনের মাটি।
         হায় রে আমার ইচ্ছে-নদী হায় রে আমার ইচ্ছে-নদী.........