ক্ষুব্ধ যত আমার কথা
বিক্ষুব্ধ যেন রাতের তারা
হারিয়ে যাওয়া আলোর দিশা
চুরমার করে তোমার দেওয়া
যত রাজ্যের মিথ্যা আশা।
হারিয়ে যাওয়া পথের মাঝে
ক্লান্ত যত পায়ের পাতা
চুরমার করে তোমার দেওয়া
যত রাজ্যের মিথ্যে কথা।
শ্রাবন আসে বৃষ্টি নিয়ে
আমার মাথায় জীর্ণ ছাতা
স্মৃতির শুধুই হারিয়ে যাওয়া
তোমার হাতের মিথ্যে ছোঁওয়া।
আমার যত পাগলপনা
তোমার চোখের মায়াবী কথা
অগুন্তি যত অবুঝ আশা
চুরমার করে তোমার দেওয়া
যত রাজ্যের মিথ্যে সাজা।
তোমার চোখের হাঁটুজল
আমার তাতে ডুবতে চাওয়া
লণ্ডভণ্ড আমার ভাষা
জানালা দিয়ে তোমার
ফুড়ুৎ মিলিয়ে যাওয়া
লিখছি আমি কবিতা
তোমায় নিয়ে একা একা...............