তোমার সাথে হবে না আর কথা
আর হবে না তোমায় পিছন ফিরে দেখা
খেলবে না রোদ আর কোন সকাল বেলা
তবু অপেক্ষায় থাকবো তোমার বিকেল বেলা।
ভালোবাসা মানে কষ্ট আর হাতছাড়ার খেলা
তাই তোমার জীবন থেকে আমার বিদায়ের পালা
যন্ত্রণা একবুক, তবু হতাশা নেই কোনখানে
দিনের শেষে রাধা-কৃষ্ণও তো নেই একসাথে।
তোমায় লেখা সব কবিতা জ্বলবে আমার চিতায়,
তবু রবে অনন্ত কালের দুঃখ একটাই,
তোমার জীবনে আর আমি নেই কোথাও
তাই নিলাম তোমার কাছে আমার শেষ বিদায়..................


যেখানেই থেকো ভালো থেকো
আর বৃষ্টি ভেজা রাতের আকাশে
বৃথা আমায় খোঁজো...............