মিষ্টি, অনেক দিন ভেবেছি তোকে নিয়ে কবিতা লিখবো,
শুধু ভাবিনি তুই চলে যাবার পরে লিখতে হবে......
মিষ্টি তোকে নিয়ে ভাইজাগ ঘুরতে যাবার স্বপ্ন দেখেছি,
শুধু ভাবিনি আর সেই স্বপ্নে তুই থাকবি না......
জানো মিষ্টি, অনেক না বলা কথা চেপে রেখেছি
তোমায় বুকে জড়িয়ে শোনাবো বলে,
শুধু ভাবিনি, বুকে হাহাকার চাপা নিঃশ্বাস ফেলবে
তোকে অন্য কারোর বুকে দেখে.........
জানিস মিষ্টি, তিল তিল করে টাকা জমাচ্ছি
বিয়েতে তোকে নীল শাড়িটা পরাব বলে,
শুধু ভাবিনি, আমার নীল শাড়িটা ফ্যালফ্যাল করে দেখবে
তোকে লাল শাড়িতে অন্যের হাত ধরে.........
মিষ্টি, তোমাকে নিয়ে আবার কবিতা লিখছি- আমার শেষ কবিতা
জানি তাতে তোমার কিছু যাবে আসবে না,
শুধু একবার বলতে পারতে " আবির, আমি আর পারছি না",
জানি এখন আর তোমার কিছু যাবে আসবে না,
কিন্তু বিশ্বাস কর মিষ্টি, আমি আর পারছি না.....................