পাগলী রে তোর বুকের মাঝে কবিতা আমার আজও কাঁদে,
স্বপ্ন শুধুই যায় যে ভেসে বরফ নদী বেয়ে,
পাগলী রে তোর চোখের তরে স্বপ্ন আমার আজও কাঁদে।
রাস্তা ধুধু মরীচিকা, আকাশ আমার হাহাকার
দৃষ্টি আমার আবছা কালো, জীবন চিতায় ছারখার।
ভাসিয়ে দিলাম ইচ্ছে যত পাতালপুরীর দিকে,
একা আমার রাতের তারা মরুক অন্ধকারে।
বৃষ্টি কাঁদে দিবানিশি আমার বুকের মাঝে
জ্বলছে তবু ভালবাসা চিতায় হাসিমুখে।
পাগলী রে তোর ঠোঁটের কোনে আজও আমার জীবন বাঁচে,
আজও তোর প্রেমের টানে আমার কলম কবিতা লেখে...।।