বৃষ্টি চেয়েছে এই মনের আনাচ কানাচ
ছুঁতে চেয়েছে তোর নিঃশ্বাসের এপাশ ওপাশ
বৃষ্টি চেয়েছে মন আরেকবার,
তোর সাথে ভেজার অবকাশ।


সবুজ ধেনো মাঠ ছুটতে চেয়েছে মন আরেকবার
তোর হাতের পাশে হাত রেখে,
শীতের রাতে হাঁটতে চেয়েছে মন আরেকবার
তোকে পাশে নিয়ে।


তোর স্কুটিতে বসতে চেয়েছে মন তোকে সামনে রেখে
আরেকবার মনের সহস্র গুনগুনানি ঠোঁটে নিয়ে,
আরেকবার ছুঁতে চেয়েছে তোর চোখের পাতা
শিশির ভেজা আঙুল দিয়ে,
আরেকবার, এই শেষবার মরতে চেয়েছে মন
তোর কোলে মাথা রেখে........................