রাধা রাধা কানু হারা
জলই শুধু চোখের ভাষা,
বাজলে বাঁশি কদম তলা
যাসনে ছুটে বিকেল বেলা
রাধা আমার কৃষ্ণ হারা।।


গোকুল ছেড়ে মথুরা
কানু গেছে একা একা
কান্না শুধু তোরই একা,
যাসনে আর বিকেল বেলা
বাজলে বাঁশি কদম তলা।।


বুকে শুধু কান্না চাপা
ঠোঁটে তবু হাসির রেখা
হায়রে আমার ভালবাসা,
হায়রে আমার স্বপ্ন দেখা।।


যমুনা কালো কানু ছাড়া
বৃথাই আমার কলসী ভরা।
কানু গেছে একা একা
ভুলে আমার আবির খেলা
ভেঙ্গে আমার রাসের মেলা।
হায়রে আমার ভালবাসা,
হায়রে আমার স্বপ্ন দেখা।।