কখনো দেখেছো
প্রেমিকার চোখ একরাশ ঘেন্নায় ভেজা?
যে চোখে ছিলো শুধুই ভালবাসার নেশা।
কখনো হেঁটেছ অন্ধকারে পাশাপাশি?
যে অন্ধকার শুধুই আলো খোঁজে মিছিমিছি।
কখনো ভেসেছ প্রেমিকার মুখের অস্রাব্য বর্ষণে?
যে প্রেমিকার নরম ঠোঁট ঢেউ তুলেছিল শান্ত সাগরে।
কখনো রাঙিয়েছ প্রেমিকার সিঁথি অন্ধকারে?
প্রেমিকা হারায় অন্য প্রেমিকের বুকে,
আমার সিঁদুর অন্ধকারে বোবা কান্নায় মরে।
কখনো ভিজেছ বৃষ্টিতে প্রেমিকার চোখে চোখ রেখে?
সব স্বপ্নরা যখন চুপচাপ
চোখে বৃষ্টির শব্দ শোনে।
কখনো দেখেছো
প্রেমিকা নতুন বরের সাথে তোমার মুখোমুখি?
যখন তোমার ছায়া অন্ধকার খুঁজে মরে।
যখন অস্তিত্ব পরিচয়হীন জীবন যাপন করে..................



( এটা কবিতা কি না জানিনা, কিন্তু আমার জীবনের কিছু অতুলনীয় অনুভব, হয়তো সেরা অনুভব..............................)