সারাদিন বৃষ্টিতে ভিজে ভিজে সারা
সারাজীবন তোর পথ চেয়ে থাকা,
আর আসবে না তুমি বলছে রাতের তারা
তা জেনেও করি আজও তোমার অপেক্ষা,
কোনোদিন বুঝবে না এই অনুভূতির জ্বালা।


রাত আসে অন্ধকার বুকে নিয়ে
দিন আসে আশার আলো নিয়ে,
কোনো ঋতু আসে না তোমার কথা নিয়ে ,
শুধু স্মৃতি আসে বারবার আমার চোখে নদী হয়ে।


শুনেছি আত্মা নাকি মৃত্যুহীন......
তাই করছি অপেক্ষা
ঝিরিঝিরি বৃষ্টিতে
কোনো এক অমর ভালবাসার শেষ স্টেশনে,
একা একা তোর স্মৃতির ছাতা বুকে আঁকড়ে.....................