কথা ছিল ছুটে যাব পৃথিবীর শেষ ভিড় পার করে
তুলে আনব ভোরের প্রথম শিউলি,
মনের আলোয় জ্বালিয়ে নেব
চাঁদের প্রদীপ শিখা,
সে আলোয় বানাবে দুজনের আঙ্গুল
ছায়ার আলপনা।


কথা ছিল হিংসার আগুনে পুড়ে যাবার আগে
ভালবাসার চাদর জড়িয়ে
কয়েকটা শীত কাটিয়ে নেবার।
কথা ছিল বিকেলের হলুদ আলোয়
দুজনের একসাথে
ফুলের বিছানায় হেঁটে যাবার,
যেখানে পথের শেষ নেমেছে।


কথা ছিল তোমার হাতের মায়াবী স্পর্শে
আমার শাপমোচন ঘটার,
কথা ছিল প্রথম বৃষ্টিতে একসাথে
স্নান করে ঝর্ণা হবার।
কথা ছিল পাহাড়ের গায়ে আছড়ে পড়া
সমুদ্রের কিনারায় বসে
রাতের তারাদের চিনে নেবার।


সব কিছু এখনো একই আছে,
শুধু কথা বলার মানুষটি ছাড়া.................................