যদি পারিস এমনি এমনি আয়
তোর শর্তের পোশাকগুলো খুলে রেখে আয়,
হিসাবের খাতা চাদরের ভাঁজে
হারিয়ে দিয়ে আয়।
যদি আসিস অন্ধকারের খোঁজে
দুচোখে চাঁদের আলো মেখে আয়।
আমি আজ অদৃশ্য,
পারলে দুহাত ভরে
জ্যোৎস্না নিয়ে আয়,
যদি পারিস এভাবেই আয়।
স্বপ্নের ডানা খুলে রেখে আয়
বাতাসবিহীন রাজ্য আমার,
সমুদ্রের ঢেউ আজ শান্ত
পারলে কিছু নোনা হাওয়া
গায়ে জড়িয়ে নিয়ে আয়,
যদি পারিস রোদের ঝাপটা সইতে
চশমাবিহীন চোখে,
তবেই আসিস আমার কাছে,
আকাশ খাঁচায় বন্দী হতে।



অনেক দিন পর আসরে ফিরে খুব ভালো লাগছে। আশা করি আপনারা সকলে ভালো আছেন।
শুভ নববর্ষের আন্তরিক প্রীতি ও ভালবাসা সবাইকে। ভালো থাকুন।