আজ ঘোমটা মাথায় তুই
আমার সামনে,
তোর আমার
আত্মার অবর্তমানে,
মুখোমুখি দুই মুখোশ
মুখের অগোচরে।
আজ সব ইতিহাস,
একসাথে হাঁসা
একসাথে কাঁদা
একসাথে পথ চলা,
তোর চোখের অন্তরালে
আমার চোখের তীব্রতা।
আজ ইতিহাস
মিষ্টি-আবির গাথা।
সব আজ সিন্দুকের বন্ধ তালা,
চাবিটা???