এখনো দেখছি
দূর থেকে
তোমার আত্মাকে,
ভয় হয়
কাছে যেতে,
যদি পোড়াও আবার
বুকের শেষ ভালোবাসা দিয়ে?
ছাই হয়েও
ভয় হয় পুড়তে
ছাই হয়েও
শখ হয়
তোমার আগুনে জ্বলতে,
জ্বলতে জ্বলতে
তোমাকে জ্বালাতে,
পুড়িয়ে ছাই করে
আমার ছাইয়ে মেশাতে।
তবু ভয় হয়
বাতাস বড় তীব্র,
উড়ে যেতে পারো
তুমি ছাই হয়ে
আমার পৃথিবী থেকে,
ঝরে পড়তে পারো
নরকের আগুনে,
আমি জ্বলছি যেখানে
সহস্র বছর ধরে।
তাই দূর থেকে
দেখছি তোমার আত্মাকে,
ভয় হয় কাছে যেতে,
যদি পুড়িয়ে ফেলি
তোমার নতুন মুখোশকে....................................