আধ খোলা জানালা
পূর্ণিমার চাঁদ
আর তোর মুখ
সব আজ একাকার,
এক মন কাঁঠালিচাঁপার সুখ
উফ তোর মুখ।


ছিল যত বিষণ্ণ
কালিমা ধোঁয়ার মতো
আজ সব একাকার
তোর ঠোঁট আর হাসির মতো।


তবু ঝরে দীর্ঘশ্বাস
কুল ছাপানো নদীর মতো,
বুক আজ স্তব্ধ
যদি ভাঙ্গে বাঁধ।


আমি বড় অসহায়
টিমটিমে প্রদীপের মতো,
এই বুঝি তোর হাসি
আছড়ায় দমকা হাওয়ার মতো।


তবু বন্ধ দুচোখে
এই ঘোলাটে দেশে
পাই বড় সুখ,
উফ তোর মুখ............