একসাথে যাবজ্জীবন
এরই নাম যদি ভালবাসা,
কেন তবে ক্ষণিকের আলাপ
ঢিপঢিপ বুকে জাগায় আশা?


ঝাপসা তোমার মুখ
দূর থেকে আর দূরে,
কেন তবে চেনা গন্ধ
লেপটে আমার কবরে?


ঠাকুমার বলা ধর্ম গল্পে
সৃষ্ট সবই নাকি অমরত্বহীন,
কেন তবে সখী,
এ মনের জ্বালা ধ্বংসহীন?


কবিতা শুনবে বলে
আবদারের কত বাড়াবাড়ি,
কেন তবে আজ,
কাগজে কলমে জন্মের আড়ি?


তোমাকে প্রাপ্তি স্বীকার
জানি হবে না কোনোদিন,
ভালবাসার মৃত্যু শিয়রে,
কেন তবু অপেক্ষা অন্তহীন?