প্রিয় 'ভুল ঠিকানা',


সকাল থেকেই কালো কালো মেঘ
চেনা আকাশটা হঠাৎই যেন নতুন,
দুম করে এতদিনের পাপিষ্ঠ গরমের প্রতি
এলোপাথাড়ি বিদ্রোহ,
খালি বাসে হুড়মুড় করে
লোক ওঠার মতো নেমে এল বৃষ্টি,
ক্রমশ হাওয়ার সাথে পাল্লা দিয়ে
বৃষ্টির নটরাজ রূপধারন।
সদ্য প্রেমে পড়া কপোত কপোতী
এসে যেন বাঁচলো আমার জানালায়,
তুমি তো জানো,
এখন আমার দরজা জানালা খোলায় থাকে,
জানি এরাও উড়ে যাবে বৃষ্টি থামলে
অদৃশ্য হবে আকাশে।
মন চাইছে না জানো,
কিছুতেই এই বৃষ্টিটা থামুক।
এক উঠোন বৃষ্টি
দাঁড়িয়ে আছে ঠোঁট ফুলিয়ে,
আরও অভিমানী ফোঁটা এসে
জমছে বুকে, মৃদু ঢেউ তুলে।
উফ, এই বৃষ্টি কি থামবে না কোনোদিন?


                                        - ইতি এক চিলতে গুমোট অভিমান