জীবন
উন্মাদ
ঠিক তারাবিহীন রাতের মতো
ভাষাহীন
শূন্যতা
আবার আসছো ফিরে
এই নিরুদ্দেশ বুকে
আরেকটা বছর কেটে গেলো
শান্তিতে শোকপালনের সময় টুকু পায় না
ঠিক আমাদের মতোই
সবসময় ছুটন্ত
থামার অবকাশ মৃত্যুর পরে?
জানিনা
শুধু জানি একটা ইচ্ছা
আমার এক গোপন ইচ্ছার কথা
যে ইচ্ছা তোমার কানে কানে
তোমার চোখে চোখে
বলতে চায়
নতুন বছর
তোমার কাটুক সময়ের আগুনে
নরম আঁচের লেলিহান তাপে
ঠিক আমার মতোই
পুড়ে পুড়ে ছাই হয়ে,
তবু এই মুখ শুধু
বলে যায়
ভালো থেকো সুখে থেকো
নববর্ষের কিছু একটা নিও।