আজকে আমার কবিতা লেখা মানা
ভুলি কি করে আজকে রাতে
পিশাচরা দিয়েছিল হানা


সেদিন তিমিরে আপন শিবিরে
শান্ত নিদ্রায় শ্রান্ত সবারে
হায়েনার মত পরেছিল ঝাপায়ে


বাপ মায়েরে বোনেরে ভায়েরে
না ছারিলে তোরা অবুজ বাচারে
রক্ত হোলিতে জশিয়া মজিলি


আজ ফিরে দেখ মোর দেশ পানে
ছি ছি করে বিশ্ব তোর পানে চেয়ে
হানাদার তোরা রবি চিরতরে
সুখহীন দূসর ধুধু বালুচরে