কবি! তোমার প্রতিটি কবিতা হৃদয়ে দাগ কাটে
কিভাবে লিখো তুমি এতোটা সুন্দর করে?
নিখুঁতভাবে সাজিয়ে তোলো প্রতিটি পঙক্তি
মনে হয় কোন দক্ষ কারিগরের নিপুণ সৃষ্টি
খুব ভালোলাগে,অতীত খুঁজে পাই,অন্তর হয় তুষ্টি
এ আমার মতো পাঠকের হৃদয়ের খোরাক
                     খেয়ে হৃদয় জোগাড় করে পুষ্টি।


কবি! তুমি কিভাবে জেনে গেলে আমার হৃদয়ের কথা -- হৃদয়ের ব্যথা?
মনে হয় প্রতিটি কবিতা তুমি আমার জন্যই লিখো
তোমার কবিতা লোহিত রক্তের নির্জাস মিশ্রিত এতো সুন্দর ছন্দ কিভাবে খোঁজে নেই?
আমার জীবনের ছন্দপতন, বিরহী কথন
আমার হৃদয় যখন দুমড়ে-মুচড়ে একাকার হ'য়ে যায়
তোমার কবিতা শক্তি জোগায়, মনোবল বাড়ায়
                                        ব্যর্থতার গ্লানি তাড়ায়।


কবি! তোমার প্রতিটি কবিতা ভালো লাগে
কখনো কখনো ঝড় তুলে,
লাঙলের ফলা মাটিকে যেভাবে ওলট-পালট করে
তোমার কবিতাও আমার ভিতরে ওলট-পালট করে দেয়।
সাদরে গ্রহণ করে মণিকোঠায় জমা রাখি
কিন্তু তোমার কবিতার মতো তোমাকে গ্রহণ করতে পারলাম না।


কবি! আমাকে শেখাবে শব্দের গাঁথুনি?
আমিও মালা গাঁথবো বকুল ফুলের মতো
কাগজের পাতায় ঝেরে ফেলবো ভিতরে ক্ষোভ আছে যতো।