তুমি কি আমার একটি কবিতা হতে চাও
কাজী নজরুলের অনামিকা কিংবা জীবনানন্দের বনলতা সেন এর মতো।
হাজার বছর বেঁচে থাকবে আমার মতো কবিতা প্রেমীদের হৃদয়ে
মঞ্চ সাজিয়ে খুব যত্ন করে আবৃত্তি করবে তোমায়।


তুমি কি আমার একটি উপন্যাস হতে চাও
শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের দেবদাস কিংবা উইলিয়াম শেক্সপিয়র এর কালজয়ী ট্রাজেডি রোমিও-জুলিয়েট এর মতো
বিরহী প্রেমিক খুব যত্ন করে পাঠ করবে তোমায়।


তুমি কি একটি শঙ্খচিল হতে চাও
আমার হৃদাকাশ তোমায় দিয়ে দিবো
সারাদিন উড়ে ঘুরে দাপিয়ে বেড়াবে সমস্ত আকাশ আর সন্ধ্যে বেলায় ডানা পোড়া গন্ধ নিয়ে নীড়ে ফিরবে ।


তুমি কি আমার একটি সমুদ্র হতে চাও
তোমার তীরে দাড়িয়ে সেই কবিতা আর উপন্যাস গুলো লিখবো
মাঝেমাঝে তোমার জলে ডুব দিয়ে মুক্তা কুড়িয়ে আনবো।