প্রশ্ন আমার হাজার  লাখো
কার কাছে তা নাই জানা,
যেথায় হেথায় আমার গায়ে
প্রশ্নতেও আছে  মানা।


প্রশ্ন করো  ভোটের  তরে
গম  রেশনের  নয়,
প্রশ্ন করো  কেমন  নেতা
রোডের  বাজেট  হয়।


প্রশ্ন করো  নেক্সট সেশনে
কেমনে  তোমায় পাব,
প্রশ্ন সুধ ু  এই  করোনা
আমরা  কিবা  পাব।


প্রশ্ন করো চেয়ারম্যান কাকা
সকিনারে  কি  লয়,
প্রশ্ন শুধু এই করোনা
কন্যা  কারে  ক য়।


প্রশ্ন করো নেতার তরে
বাজেট  পাশের  চাবি,
প্রশ্ন শুধু এই  করোনা
বঞ্চীতদের  দাবি।


প্রশ্ন করো  নেতার  বাড়ি
গাড়ির  মুল্য কত,
প্রশ্ন  শুধু  এই করোনা
দুঃখী  মরুক  শত।


প্রশ্ন করো নেতার  স্বজন
কোথায়  কাহার  বাস,
প্রশ্ন  শুধু  এই  করোনা
দুঃখীর  নেই  আবাস।


প্রশ্ন  করো  যত খুশী
তাহার ই যেন হয়,
ভুলেও যেন  প্রশ্ন আবার
সত্য ব নে না যায়।


তবে তুমি  শত্রু ব টে
সমাজের ঐ  কীট,
মঞ্চে  উঠে তোমার  তরে
গামছা  কোমর  গিট।


তুমি  আমি  ভালোই  বাপু
প্রশ্ন ছাড়া  তাই,
নইলে  বাপু  গ্রাম ছাড়া
দেশে  থাকাই  দায়।