কলম  ধরে  বসে  থাকি
ক্ষন  পেরিয়ে  ঘন্টা,
আচমকাই  পকেট  মাঝে
বেজে  ওঠে  ফোনটা।


সালাম  দিয়েই  ভাষা  হারাই
চক্ষে  নদীর  বন্যা,
কালকে  প্রিয় মা  হেরেছি
আজকে  পরম  কন্যা।


মিশর  নিয়ে  লিখবো  বলে
নিলেম  কলম  খাতা,
নিজের  ব্যথা  কে  লিখিবে
চোখজলে  যা গাথা।


বাংলা  সহ  বিশ্ব জুড়ে
করুন  ইতিহাস,
আরব  সমাজ  হার মেনে যায়
হাসে  অট্রহাস।


চোখের  জলে  আব্ছা  দেখি
ভিজে  লেখার  পাতা,
লিখবো  এখন  কাকে  নিয়ে
ঝিমু  ঝিমু  মাথা।


আগুন দিয়ে  পুড়ছে  মানুষ
যেমন  পোড়ায়  কাঠ,
বক্ষ  আমার  যায় ভেঙ্গে  যায়
অচল  হল  হাত।


অব্যক্ত যেই  করুন  কাদন
নিথর  হল  গা,
মাটির  পরেই  লুটিয়ে  গেলাম
নিয়ে  সে  সুধা।।