সেই ছেলেটি আর দেখিনা
গায়ের রথ্যে  বসে,
হাসেনা আর খিলখিলিয়ে
রজত কণা মেখে।


সদাই বুলি গালি গালাজ
মিথ্যে  রমিজ খা কে,
তুই আমার সব খেয়েছিস
খাবি আবার  কাকে।


যাকে তাকে দেখেই রেগে
তেড়ে লাঠি নেড়ে,
রমিজ বলে দৌড়ে  গিয়ে
আসে  ছুটে কেদে।


একলা একা রাত গিভীরে
হাট পাহারার পাগল,
সত্যি কি সে পাগল ছিল
যে আজি কাঙ্গা ল ।


রাজ্য ছিল অগাধ জমি
সরল ছিল মন,
মিথ্যে  রমিজ নাটক করে
জ্ঞান করে হরিন।


চিনেনা সে কাউকে এখন
সবাই এখন রমিজ,
পাগল বলে চালিয়ে দিল
সমাজ কত চিজ।


কেউ জানেনা মুল  ঘটনা
সবার চোখেই পাগল,
হাজার রমিজ সাধু সেজে
সমাজ পতি দল।
এইতো সেদিন কাকের  চোখে
পেলাম খুজে  লাশ,
হাজারটা কোপ সারা দেহে
রমিজ বেজায় খোশ।


আরে মিছে কেনো কাদো
এতো ছিল্ পাগল,
আমরা আছি দেশের তরে
সবাতে মসগুল।