তোমার হয়ে প্রতিটা ভোর
সূর্য্য হয়ে ওঠে
তোমার হয়ে বাজে সে সুর
ভোরের পাখির ঠোটে।


তোমার হয়েই খুব সহসা
কালো মেঘে আকাশ,
ঈষান কোণে তোমার হয়েই
বহে প্রবল বাতাশ।


তোমার  হয়ে ফুল সুরভি
কলি হতে ফুল,
তোমার হয়ে নদী সাগর
ঝরনা ও অতুল।


তোমার হয়ে রঙ্গিন মেঘে
সাজায় ভুবন পুর,
রংধনু সাত রঙ্গে সাজে
মন হারে সূদুর।


তোমার হয়ে চন্দ্রহাসে
রাখাল বাজায় সুর,
তোমার হয়ে নিত্য ধরার
স্বপ্ন সূদুর।