চাইনি ও মা রাজ্য তোমার
চাইনি হতে রাজা,
বাচতে যে চাই শান্তি  সুখে
তোমার হয়ে প্রজা।


তোমার বুকের জমিন চষে
তোমার আলোয় হেসে,
তোমার বলয় বাধব যে ঘর
অমানিশা শেষে।


পেলাম তোমায় বরগি হতে
নিজের বাহু ঘেষে,
আজ এ বেলায় তোমার ঘরেই
হিংসা  রেশারেশে।
ভুল যা ছিল বক্ষ পেতে
ক্ষমায় টেনে নিলে,
মাগো তোমার কোলেই আজকে আবার
হিংসার আগুন জ্বলে।


মাগো আমার গায়ে বিধলে কাটা
ক দিন বল সব,
তোমার মায়ায় আর কতদিন
চুপটি করে রব।


তোর আচলে ঠাই কেন হয়
হিংসা  প্রতি হিংসা,
দে ভেঙ্গে  দে  উদগিরনে
বরগিদের এই জলসা।