দুজনার মাঝে একজন
তুমি ছিলে পাশে,
সাজের সালাত আলতো আধার
মন কিছুটা তোমার আশে।


আলতো করে হালকা  কথা
হালকা করেই বলেছে,
সেই ছোট্র কথার অধিক সে পথ
আমার পথেই হেটেছে।


হালকা আধার তোমার হাসির
শুভ্র দেখা দাত,
মন চেয়েছে হাজার জনম
তোমার হাতেই হাত।


তোমার জানার বাইরে জানা
অজানাতেই হায়,
ভালো লাগার লালন পাতা
শীতেই ঝরে যায়।


আছো তবু ছন্দ হয়ে
অনুভবে তুমি,
যেথায় আছো সুদুর পাড়ে
সুখে থাকো শুনি।


তোমার হাসি চাদকে ভেবে
আমি পরম সুখি,
তোমার তরে হাসি খুসি
তোমার অভিমুখি।