আমারা যারা পাঁজর ভাঙা বুকে
নিঃশ্বাসের সবটুকু ধরে বিশ্বাষ এর স্বপ্ন দেখি
অসম্ভব সুন্দরের সাথে বসবাস
চিরন্তন সত্যকে মেনে ভেবেছি সব কিছু ফাঁকি?
অদ্ভুত উটে চড়ে উওাপ্ত বালি
বহু বার পেরিয়েছি সাহারা মুরুভুমি,
গাংচিলে্র চোখে দ্যাখেছি সমুদ্রের বিশালতা
একা...থেকেছি আসে্নি জীবনে সেনের বনলতা
এককা দোককার হিসাব মিলেনি কখনো
ডাংগুলিতে হেঁড়েই চলেছি তখনো
ডানপিটে শৈশব,কৈশর,তারুন্য
ক্ষয়ে যাওয়া সময় এ
ফাঁকা চোখে ভাসে গহিন অরুণ্য
গভী্র রাতে রহস্যময় আকাশ দেখে
হয়ে পরি মুগ্দ্ধ বিমুঢ়
হৃদয় গভীরে ঝরে পরে তখন
তোমার দেওয়া নূ্র ।