নানা আমার
বড় ভাল লোক ছিল
লোকের মুখের ভাষায় প্রকাশ।
আল্লাহ ও নবী প্রেমে মশগুল ছিলেন সাড়া জীবন।
কালও ছিল এপারে,
আজ ওপারে,
না ফেরার দেশে।
যোজন যোজন দূর!
শিশু হতে যোবা
কেটেছে নানার শাসনে
নানীর আদরে।
নানা শতাবধি দেখেছিলেন
নানী ছুই ছুই।
সবই আজ কল্পনায়!
সৃতিরা বড় বেশি আবেগী!
নানী আমার অপারের প্রহর গুনছে।
সব মায়া কাটিয়ে
বিদায় দিলাম নানার আপন আলয়ে।
দোয়া চাই,
পানা চাই মহান আল্লাহ।