এল ঘোষণা
বাংলা আর থাকবে না
রাষ্ট্র ভাষা হবে ভিনদেশীর মুখের ভাষা
মানা যায়না! যায়না !
হল আন্দোলন
চললো গুলি
পড়ল লাশ !


দিনটা ছিল ৮ ই ফাল্গুন। ২১ ও বটে!


বাংলা নিয়ে লাশের মিছিল
২১ হলো শহীদ দিবস!
৮ই ফাল্গুন হারানো পাতা!


বড়ই তাজ্জব!
কেন কেন কেন?


আমি জানি না - আপনি জানেন কি ?
আমি বুঝি না - আপনি বুঝেন কি ?