তুমি রহিম,তুমি রহমান,
তুমি দয়ার ভান্ডার ৷
যাহা কিছু হয়,
আমার মনে লয় ৷
তুমি করে থাকো,
ওগো দয়াময় ৷
ভালো-মন্দ,হাসি আর কান্না,
যত কিছু আছে-
তুমি দিয়ে থাকো বান্দার ৷


তুমি হাসাও তুমি কাঁদাও,
তুমিই আবার ফিরে তাকাও ৷
তোমার অসীম ভালবাসায়,
করি আমি শোকর গুজার ৷
তোমার দয়ায় বেঁচে থাকা,
জানি আমি হে বিধাতা ৷
তুমি আমায় সুখী কর,
দুঃখ গুলো কে মুছে ফেল ৷
তুমি মিশে আছ,
আমার অন্তর জুড়ে,
তুমি খোরাক এই কান্নার ৷
তুমি রহিম,তুমি রহমান,
তুমি দয়ার ভান্ডার ৷


তুমি ভাঙ্গাও তুমি গড়াও,
তুমি আবার জোড়া লাগাও ৷
তোমার দয়ায় জানি সবি হয়,
তুমি ওগো তুমি দয়াময় ৷
তুমি পারো কেড়ে নিতে,
আবার পারো ফিরিয়ে দিতে ৷
তোমার কঠিন আযাব থেকে,
মুক্তি দিয়ে আমায়-
অবশান ঘটাও এই চিন্তার ৷
তুমি রহিম,তুমি রহমান,
তুমি দয়ার ভান্ডার ৷
--------------------
রচনাকাল  ০২/০১/২০১৪ ইং
নিউ ইয়র্ক ৷