তুমি যদি নাহি থাকো,
নিভিয়ে দিব আমার-
জীবন প্রদীপ আলো মাগো
নিভিয়ে দিব আমার,
জীবন প্রদীপ আলো ৷
তুমি বিনা এই পৃথিবী,
অন্ধকার আর কালো ৷


তোমার প্রাণে দেখলে মাগো,
চোখ ফিরাতে পারি নাতো !
আকাশ বাতাস মুখরিত,
তোমার গুনে মুগ্ধ হতো ৷
তাহা দেখে আনন্দিত,
হতাম আমি কত ৷


তোমার হাসি আমার কান্না,
এই দুনিয়ার হীরা পান্না !
তোমার বদন খানি যেন,
আলোয়ে-আলোয়ে উদ্ভাসিত ৷
তোমার স্নেহ, করে মাগো,
ধন্য আমায় ধন্য ৷
------------------
রচনাকাল  ৩১/১২/২০১৩ ইং
নিউ ইয়র্ক ৷