আমার দেশের আর কত লাশ-
কাঁটা তারের বেড়ায় জুলবে ?
বুলেটে ছিন্ন ভিন্ন ঝাজরা দেহ,
ফোটা-ফোটা রক্তে রঞ্জিত-
আমার দেশের স্বাধীন সীমান্ত ৷
আর বেশি দিন সময় নেই,
এ দেশের নির্যাতিত জনতা-
তোদের রুখবেই রুখবে !


কেন ফেলানী হত্যার বিচার নাই ?
আমি আজ এই রক্তাক্ত জমিনে দাড়িয়ে-
এহেন হত্যার বিচার চাই !
যত দিন ফাঁসি না হবে,
বিচারের দাবিতে সংগ্রাম চালিয়ে যাব ৷


আমার বোনের রক্তে ভেজা লাশের কসম,
বিচার যদি না পাই আমরা !
ফেলানী নাম তোদের মুখে,
উচ্ছারিত করাবো দৈনিক ৷
কাগজে কলমে লিখাবো তোদের-
শত বার,হাজার বার,
তোরা জানোয়ার, তোরা খুনী,
তোরা ফেলানীর জীবন কেড়ে নেওয়া সৈনিক !


তোরা জানিস না !
বাঙালি জাতি বীরের জাতি,
মচ কাবে তবু ভাঙ্গবেনা !
প্রতিশোধ নিয়ে আমরা ঘরে ফিরি,
এর আগে ঘরে ফিরবনা !


আজ হোক কাল হোক,
সীমান্তে হত্যার বিচার-
আমরা করবই করবো ৷
জবাব তোদের দিতেই হবে-
কাঠ গড়ায় দাড়িয়ে !
ভারতের মাটিতে না হোক,
আন্তর্জাতিক আদালতে ৷
তোদের ফাঁসির রায় হতেই হবে !


আর কত বরই খাবি-
হাসিনার মাথায় লবন রেখে ?
সব চক্রান্ত ছিন্ন হবে,
পল্লীবন্ধু ক্ষমতায় এলে ৷
--------------------
রচনাকাল :  ১২/০৯/২০১৩ ইং
নিউ ইউর্ক ৷