নারীর ভালবাসায় আমি অন্ধ !
নারী প্রেমময়ী,
নারী প্রেমের আকর ৷
নারী জ্বালাময়ী,
নারী পুরুষের আদর-
নারী আমার জীবনের বন্দর ৷
জগতে হৃদয়তা,প্রেময়তা,
ও মমতা প্রতিষ্ঠায়-
নারীর কৃতিত্ব অবিনাশী ৷
এই মাটির পৃথিবী,
তাই ধরে নিয়েছে-
নারীই প্রেমের জীবন ৷
সমাজে কথিত আছে,
নারী যখন কাউকে-
মন দিয়ে ভালবাসে ৷
তখন হৃদয়ের গভীরতা-
চুকেই ভালবাসে ৷
হৃদয়ের তপ্ত খুনে,
জ্বালিয়ে রাখে প্রেমের প্রদীপ ৷
পার্থিব এই দুনিয়ার-
সকল কিছুই তখন,
তার কাছে হয়ে পড়ে-
একেবারে মূল্যহীন ৷
প্রেম ভালবাসার প্রাণময় ভূবনে,
নারীর ত্যাগের স্বাক্ষর-
জগৎ ব্যাপি ৷
পৃথিবীর সকল সভ্য বিদ্যান-
সমাজ-ই তা জানে,
প্রত্যক্ষ করে প্রতিনিয়ত ৷
প্রেমের দিগন্তে,
নতুন সৃষ্টি নতুন প্রমা ৷
তাইতো নারীর প্রেম এত সুন্দর !
~~~~~~~~~~~~~~
রচনাকাল :  ১২/০৯/২০১৩ ইং
নিউ ইয়র্ক ৷