কোথায় আছ ? কেমন আছ ?
হৃদয় ভেঙ্গে দিয়ে ৷
হয়তবা ভালই আছ,
আমাকে ভাসিয়ে স্রোতস্বিনী নদীর বুকে ৷
প্রিয়া লিখে কি দেখার সাধ মিঠে ?
তুমি ছাড়া সুখ হয়েছে দূর,
আর দুঃখ হয়েছে জীবনের সুরা সুর ৷
তবুও তোমায় পাওয়ার আশায়,
চঞ্চল মনের অঞ্চলে বসে থাকি-
অরন্যের বকুলের ছায়ায় ৷
যখন শুকনো পাতা,
আর বৃক্ষের ফুল ঝরে পড়ে ৷
তখন বুকের ভিতর কেঁপে উঠে,
এইতো তুমি এলে বুঝি,কিন্তু না !
চেয়ে দেখি এ-দিক ও-দিক,
কোথাও কেউ নেই ৷
শুধু শুকনো পাতারা ঝরে পড়ছে,
এ ধরার ভূমির বুকে ৷
~~~~~~~~~~~~~
রচনাকাল :  ২৪/০৯/২০১৩ ইং
নিউ ইউর্ক ৷