প্রিয়া, তুমি যদি না হবে-
কোনদিন আমার,
শুধু আমার ৷
তবে আমায় আঘাত কর !
যে আঘাত সইতে পারার-
ক্ষমতা আমার নেই,
সে আঘাত আমায় করো ৷
রক্তক্ষরণ হোক,
এই হৃদয়ের ৷
রক্ত প্রবাহিত হোক,
পৃথিবী জুড়ে ৷
তোমার জন্য আমার,
শুধু আমার ৷


তোমার সান্নিধ্য,
যে হৃদয় পাবে না ৷
তার আবার বেঁচে থেকে-
লাভ কি ?
তোমার আলিঙ্গন,
যে দেহ পাবে না ৷
তার আবার চাহিদা-
থাকতে পারে কি ?
আমি তো চেয়েছি শুধু-
তোমার ভালবাসা,
তবু পাইনি তোমায় ৷


তোমার বিচারে,
আমি যদি হই দোষী ৷
আমাকে সাজা দিয়ে,
পাঠিয়ে দাও কারাগারে ৷
তোমার আদালতে,
প্রেমের সাজা হবে ৷
মাথা পেতে নিবো-
আমি অনায়াসে !
তোমার বিচার আমার জন্য-
শুধু আমার জন্য,
যেন হয় মৃত্যুদন্ড জেল খানায় ৷
   ----------------