নিরবে মনের অজান্তে,
সখী তোমার প্রাণে-
মন আমার গিয়াছে তলী ৷
আঁখি মেলিয়া সম্মুখ দ্বারে,
বসিয়া তোমারি দর্শন প্রেমে ৷
অন্তরে আমার উঠিয়াছে,
কাল বৈশাখী ঝড় ৷
চোখের কোনে রহিত ঝরনা,
সখী রহিত কর ৷
পারিনা সইতে আর,
বাক হয়েছে রুদ্ধ !
সখী দাও বাড়িয়ে,
তোমার আঁচল খানি ৷
মোর সম্মুখ পানে,
রহিত ঝরনা রোধে ৷
~~~~~~~~~~~
রচনাকাল ১৯/০৮/২০১৩ ইং
নিউ ইউর্ক ৷