আবার একটা নতুন জীবন,
পেলাম আমি ফিরে ৷
শুকর গুজার করি তোমার,
হাজার লোকের  ভিড়ে ৷
তোমার দয়ায় বেঁচে আছি,
এই ধরনীর বুকে ৷
তা-না-হলে যেতে হতো-
কাঁচা বাঁশের নিচে ৷
দুই দিন যেতো গত হয়ে,
আমার মরার পরে ৷
ভাই বন্ধু সবাই মিলে,
পার করিতো সময় তাদের-
স্মৃতি চারণ করে ৷
মা-বাবা পাইলে আমার,
অকাল মৃত্যুর খবর ৷
অঝর  দ্বারায় কেঁদে-কেঁদে,
গুনতো লাশের প্রহর ৷
বোনেরা সব পাগল হতো,
ভাই হারানোর শোকে ৷
কান্নার রোল পড়তো ঘরে,
ঝরতো পানি চোখে ৷
নিকটস্থ আছে যারা,
না করিতো বিশ্বাস ৷
মৃত দেহ দেখার পরে,
ফেলতো বড় নিশ্বাস ৷
আলেম সমাজ করতো দোয়া,
হাত দু-খানি তুলে ৷
বেহেস্ত নসিব করিও আল্লাহ,
হিসাব নিকাশ  ভুলে ৷
--------------------
রচনাকাল : ০৩/০৮/২০১৩ ইং
নিউ ইউর্ক ৷