এই দুনিয়ায় আমরা যারা,
সবাই মুসাফির ৷
আসল ঠিকানা মোদের-
কোথায় হবেরে ?
সবাই করো যে ফিকির ৷


একে-একে যেতে হবে,
কেউ আগে কেউ পরে ৷
পর পাড়ে যেতে মোদের-
নেই কোনো তারতীব,
সবাই করো যে ফিকির ৷


আল্লাহ-আল্লাহ জিকির কর,
বিধি নিষেধ মেনে চল ৷
পাঁচ ওয়াক্ত নামাজেতে-
হওরে হাজির,
সবাই করো যে ফিকির ৷


গভীর রাতে এবাদত কর,
দু-হাত তুলে মুনাজাত ধর ৷
আল্লাহর দরবারে মোরা-
হই যে সামিল,
সবাই করো যে ফিকির ৷


কোরআন হাদিস না জানিলে,
চলে যাও মাদ্রাসাতে/তাবলিকেতে ৷
বেশি-বেশি শুন রে মন-
মন দিয়ে তাকরীর,
সবাই করো যে ফিকির ৷


জাহান্নামের ভয়ে থাক,
জান্নাতেরী আশা রাখ ৷
খালেছ নিয়তে পড়-
বল যে তাকবীর,
সবাই করো যে ফিকির ৷
----------------
রচনাকাল : ১৪/০৭/২০১৩ ইং
নিউ ইউর্ক ৷