আর কত অবহেলা করে-
নিজেকে তুষ্ট করবে ?
আর কত কষ্ট দিয়ে-
তুমি সুখী হবে ?
আর কত ভিখারীর বেশে-
আমাকে দেখতে চাইবে ?
আর কত ভিক্ষুকের ন্যায়-
দুর-দুর করে তাড়াবে ?
আর কত আমার-
চোখের পানি ঝরাবে ?
আর কত অশ্রু ঝরালে-
তুমি শিক্ত হবে ?
আর কত বুঝালে-
তুমি বুঝবে ?
আর কত হাতছানি দিয়ে-
ডাকলে তুমি ফিরে তাকাবে ?
আর কত পরীক্ষা নিয়ে-
তুমি খ্যান্ত হবে ?
আর কত দুঃখে রাখলে -
তুমি গলবে ?
আর কত অপেক্ষা করলে-
তুমি ভালবাসার মুল্য দিবে ?
----------------------
রচনাকাল ০৯/০১/২০১৪ ইং
নিউ ইউর্ক ৷