কবরেতে যেতে হবে,
কেউ আগে কেউবা পরে ৷
যেতে হবে একদিন সবার,
শিঙ্গায় যখন ফুক মারিবে ৷
বিলীন হবে এই পৃথিবী,
খোদার ইশারাতে ৷
ধ্বংস  হবে বাড়ী গাড়ি,
এক নিমিষে ৷


হাসরের  ময়দানে,
সারি-সারি কাতার হবে ৷
ইয়ানাপ্ছি-ইয়ানাপ্ছি বলে,
সবাই যখন ক্রন্দন করবে ৷
উম্মতি-উম্মতি বলে,
আমার নবী সেজদায় রবে ৷


শাস্তি হবে অবধারিত,
সকল মানুষের ৷
যে যেখানে আছো ভাইরে,
যাও হুশিয়ার হয়ে ৷
আজরাঈল এসে কেড়ে নিবে,
এক নিমিষে তোরে ৷


নেকি বদি ওজন হবে,
মিজান নামের পাল্লা দিয়ে ৷
চল চাতুরী চলবে নারে,
হাতে পায়ে সাক্ষী দিবে ৷
নেক আমল করিয়া গেলে,
মুক্তি পাবে হাসরেতে ৷


হিরার চেয়ে ধার হবে,
পুল্ছিরাতের রাস্তারে ৷
আল্লাহর প্রিয় বান্দা হলে,
পার পাইবে সহজে ৷
হাসতে-হাসতে চলে যাবি,
বেহেস্তেরী দরজাতে ৷


------------------
রচনাকাল :  ১৮/ ০৭/২০১৩ ইং
নিউ ইউর্ক ৷